The service has been closed since October 5 bad news for State Bank of India customers
WhatsApp Group Join Now

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য এলো দু্ঃসংবাদ। ৫ ই অক্টোবর থেকে দেশের সর্ব বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক SBI তে একটি বহুল প্রচলিত জনপ্রিয় পরিষেবা বন্ধ হতে চলেছে। কী সেই পরিষেবা? এই পরিষেবা তুলে নেওয়ার ফলে গ্রাহকদের উপর কী রকম প্রভাব পড়বে? আজকে এইসম্পর্কে আমরা বিস্তারে জানাবো। 

স্টেট ব্যাংকের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হচ্ছে যে, আগামী ৫ই অক্টোবর থেকে স্টেট ব্যাংকের জনপ্রিয় ইন্সুরেন্স পলিসি আরোগ্য প্লাস পলিসি প্রত্যাহার করা হবে। সরকারের নিয়ম অনুযায়ী কোনো প্রতিষ্ঠান চাইলেই তাদের পলিসি হঠাৎ করে প্রত্যাহার করতে পারবে না,তার জন্য গ্রাহকদের ৯০ দিন আগেই আগাম নোটিশ দিয়ে জানাতে হবে।

এই নিয়ম অনুযায়ী, স্টেট ব্যাঙ্ক পলিসি প্রত্যাহার করবার ৩ মাস আগে তাদের গ্রাহকদের নোটিশ দিয়েছে। স্টেট ব্যাংকের এই আরোগ্য প্লাস পলিসি হলো একটি বহুল প্রচলিত ও জনপ্রিয় ইন্সুরেন্স পলিসি। এই পলিসিতে বলা হয় গ্রাহকদের নির্দিষ্ট প্রিমিয়ামের উপর ভিত্তি করে নির্দিষ্ট পরিমাণ বীমা কভারেজ করতে হবে, এই পলিসিতে গ্রাহকরা ব্যক্তিগত এবং পারিবারিক উভয় ক্ষেত্রেই বীমা কভারেজ পাবে।

এখন যেহেতু এটি একটি বীমা কভারেজ ছিল এবং যেহেতু এটি তুলে নেওয়া হচ্ছে তাই একটা আশঙ্কা সৃষ্টি হয় যে এর ফলে গ্রাহকরা কতটা ক্ষতিগ্রস্ত হবেন বা যে সকল মানুষদের এই পলিসি ছিল তাদের কী হবে?

স্টেট ব্যাঙ্ক কিন্তু জানাচ্ছেন যে, যে সকল ব্যক্তির স্টেট ব্যাঙ্কের আরোগ্য প্লাস পলিসি রয়েছে তাদের চিন্তিত হওয়ার কোন কারণ নেই।

আরো পড়ুনঃ আরো ১ টি ব্যাঙ্কের উপর নিষেধাজ্ঞা দিল RBI, এত টাকার বেশি তোলা যাবেনা

যে সকল ব্যক্তিরা ইতিমধ্যেই আরোগ্য প্লাস পলিসি করে ফেলেছেন বা যাদের এই পলিসি রয়েছে, তাদের চিন্তার কোন কারণ নেই, কারণ তাদের সকলকে সুপারহিট ইন্সুরেন্স ও স্ট্যান্ডার্ড প্রোডাক্ট সহ স্টেট ব্যাংকের অন্য কোন সমমানের ইন্সুরেন্স পলিসিতে ট্রান্সফার করে দেওয়া হবে।

WhatsApp Group Join Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *